অধ্যক্ষের বাণী

জন্মসুত্রে মৌলিক অধিকার হিসেবে শিক্ষা সংবিধানিক ভাবে স্বীকৃত। উন্নত ও আধুনিক শিক্ষা যে কোন জাতীয় উন্নতির শিখরে আরোহনের মূল সোপান। আধুনিক ও বৈশ্বিক শিক্ষা ব্যবস্থার সাথে অসংগতিপূর্ন শিক্ষা কোন জাতীকে অনগ্রসরতার করাল গ্রাস থেকে মুক্তি দিতে পারে না। তাই নৈতিক শিক্ষার পাশাপাশি সমৃদ্ধ জাতী গঠনে আধুনিক ও প্রযুক্তি নির্ভর উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা বর্তমান সময়ের অপরিহার্য আবেদন।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্রতা মুক্ত বাংলাদেশ বিনির্মান এবং তারই দুহীতা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্ঠা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার রুপকল্প- ২০২১ (মধ্যম আয়ের দেশ) এবং রুপকল্প ২০৪১ উন্নত রাষ্ট্র বাস্তবায়নের অভিষ্ঠ লক্ষ্যে অধিষ্ঠানে বাস্তবমুখী ও প্রনিধান যোগ্য পদক্ষেপ গ্রহন করছেন।
উল্লিখিত প্রতিপদ্দ্যকে অগ্রগন্য বিবেচনায় সর্বাগ্রে প্রয়োজন শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ন ও যুগোপযোগি করন। তাই বঙ্গবন্ধুর আদর্শিক সন্তান ও জননেত্রী শেখ হাসিনার স্বপ্রের সারথী ৬৯, পাবনা -২ এর মাননীয় সংসদ সদস্য জনাব আহমেদ ফিরোজ কবির মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও পৃষ্ঠপোষকতায় এ জনপদের প্রাচীন ও ঐতিহ্যবাহী সাতবাড়ীয়া ডিগ্রি কলেজের সমস্ত তথ্য ডায়নামিক ওয়েব সাইটে সংরক্ষন ও উপস্থাপনের প্রয়াস পেয়ে নিজেকে ধন্য মনে করছি।

রোকসানা খানম
অধ্যক্ষ
কাশীনাথপুর মহিলা ডিগ্রি কলেজ, বেড়া,পাবনা